ঢাকা লিগের হ্যাটট্রিক শিরোপা আবাহনীর

ক্রীড়া বিভাগ: ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টির ফাইনালে রূপ নেওয়া ম্যাচে প্রাইম ব্যাংকে হারিয়ে টানা তৃতীয় শিরোপা ঘরে তুলেছে আবাহনী লিমিটেড। শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে আবাহনীর ছুড়ে দেওয়া ১৫০ রান তাড়ায় প্রাইম ব্যাংক থামে ১৪২ রানে। ফলে ৮ রানে জিতে যায় আবাহনী।

ডিপিএলে এটি আবাহনীর হ্যাটট্রিক শিরোপা। গত পাঁচ বছরের মধ্যে চতুর্থ। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন আবাহনীর মোহাম্মদ সাইফউদ্দিন।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ২ রানে প্রথম উইকেট হারানো প্রাইম ব্যাংক একসময় ৪৬ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে। এরপর আরও ২০ রান যোগ হতেই হারায় পঞ্চম উইকেট। তবে স্রোতের বিপরীতে লড়াই করে যান রুবেল মিয়া।

৪৩ বল খেলে ৬ চারে ৪১ রান করে রুবেল যখন আউট হন, দল তখন জয় থেকে ৫২ রান দূরে। টেল এন্ডাররাও কেউ ঠিকমতো দাঁড়াতে পারছিলেন না। তবে প্রাইম ব্যাংকের ভরসা হয়ে মাঠে ছিলেন অলক কাপালি।

জেতার জন্য শেষ ওভারে প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ১৬ রান। শহিদুল ইসলামের প্রথম ডেলিভারিটি ছিল অফ স্ট্যাম্পের বাইরে, ব্যাটসম্যানের কোমর উচ্চতার ওপরে। কিন্তু আম্পায়ার নো বল দিলেন না। হতভম্ব ব্যাটসম্যান অলক কাপালি পরের দুই বলে কোনো রান নিতে পারলেন না। চতুর্থ বলে ছক্কা মারলেও ততক্ষণে জয় হাতের নাগালের বাইরে চলে গেছে।

বল হাতে আবাহনীর অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন একাই নেন ৪ উইকেট। ২ উইকেট গেছে মেহেদি হাসান রানার দখলে। আর ১টি করে উইকেট নিয়েছেন আরাফাত সানি ও তানজিম হাসান সাকিব।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ৪৫ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেনের ৪০ রানের ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় আবাহনী। আর শেষদিকে ১৩ বলে ২ ছক্কায় ২১ রানের ঝড়ো ইনিংস খেলেন সাইফউদ্দিন। এছাড়া লিটন দাসের ব্যাট থেকে আসে ১২ বলে ১৯ রানের ইনিংস।

বল হাতে প্রাইম ব্যাংকের রুবেল হোসেন ২ উইকেট নিয়েছেন। এছাড়া ১টি করে উইকেট গেছে মোস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও রুবেল মিয়ার দখলে।

ইউকে/এএস