রাজশাহীতে ভিডিও ভাইরালের পর পিস্তুলসহ সেই ৩ যুবক ধরা

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও ভাইরাল হওয়ার পর বিদেশি পিস্তুলসহ সেই তিন যুবককে আটক করেছে রাজশাহী মহানগর পুলিশ। রোববার (২৭ জুন) বিভিন্ন সময় অভিযান চালিয়ে মহানগর ও জেলার গোদাগাড়ী উপজেলা থেকে তাদের আটক করা হয়েছে।

সোমবার (২৮) জুন বিকেলে রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

আটককৃতরা হলেন- মহানগরীর দাশপুকুর মহল্লার মাহাতাব আলীর ছেলে সেলিম মুর্শেদ শাফিন (৪০), একই মহল্লার জামাল উদ্দিনের ছেলে রানা হোসেন (৩২) ও গোদাগাড়ী উপজেলার বিজয়নগর মোড়ের রবিউল ইসলামের ছেলে পিটার হোসেন (২৮)। তাদের কাছ থেকে পুলিশ ম্যাগজিনসহ সেই বিদেশি পিস্তলটি উদ্ধার করতে সক্ষম হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান, গত ২৭ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৭ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, একটি বন্ধ রুমের ভেতরে দুইজন ব্যক্তি অস্ত্র নাড়াচাড়া করছে এবং পরে তার পাশে থাকা আরেক ব্যক্তির হাতে অস্ত্রটি তুলে দিচ্ছে।

ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকের নজরে আসে।পরে তার নির্দেশনায় বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন ও উপ-পরিদর্শক  (এসআই) গোলাম মোস্তফা ভাইরাল হওয়া ভিডিও পর্যালোচনা করে আসামিদের শনাক্ত করেন।

এরপর গত বিকেলেই অভিযান চালিয়ে সাগরপাড়া থেকে সেলিম মুর্শেদ শাফিনকে আটক করে। এ সময় শাফিন জানাশ ভাইরাল হওয়া ভিডিওটি নিলয় নামের এক যুবক  গোপনে ধারণ করে ফেসবুকে প্রচার করেছে।

পরে আটককৃতের দেওয়া তথ্যমতে সন্ধ্যায় বর্ণালীর মোড় থেকে রানা হোসেনকে আটক করা হয়। এ সময় তার কাছে থেকে ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তুল উদ্ধার হয়।

এরপর আটককৃত সেলিম ও রানাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্ত্রের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। তাদের দেওয়া তথ্যমতে রাতে গোদাগাড়ীর বিজয়নগর মোড়ে অভিযান পরিচালনা করে পিটার হোসেনকে আটক করা হয়। পলাতক নিলয়কেও আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান- ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা।

ইউকে/এসএম