গলায় সংক্রমণ ধরা পড়েছে কবীর সুমনের, চলছে অক্সিজেন

বিনোদন বিভাগ: শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বর্ষীয়ান সঙ্গীতশিল্পী কবীর সুমনের। চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন বলে ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন তার চিকিৎসার দায়িত্বে থাকা মেডিসিন বিভাগের প্রধান ডা. সৌমিত্র ঘোষ।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, সোমবারের থেকে জ্বর কমেছে সুমনের। আগের থেকে কম অক্সিজেন দিতে হচ্ছে তাকে। সোমবার যেখানে প্রতিমিনিটে ৬ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছিল সেটা মঙ্গলবার কমিয়ে প্রতিমিনিটে ৪ লিটার করা হয়েছে। বুকের এক্স-রে করে বড় কিছু সমস্যা না পাওয়া গেলেও সামান্য কিছু সমস্যা রয়েছে। সেই কারণেই অক্সিজেন দিতে হচ্ছে। সুমনের এন্ডোসকপি করে গলায় সংক্রমণ ধরা পড়েছে। তার চিকিৎসা চলছে। অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে তাকে। বুকের এক্স-রে বা স্ক্যানের পরিকল্পনা না থাকলেও নিয়মমাফিক তার রক্তপরীক্ষা করা হবে বলেই জানিয়েছে হাসপাতাল।

বর্তমানে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন সুমন। সোমবার তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন পম্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সুমনের কভিড পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্র : আনন্দবাজার

ইউকে/এএস