বগুড়ায় আরও ৮ জনের মৃত্যু

বগুড়া সংবাদদাতা: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ৭৫ জন।

সোমবার (০৫ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ব্যক্তিরা হলেন- বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার রুপ কুমার বসাক (৪৫), সদর উপজেলার মকবুল হোসেন (৭৫) ও আব্দুল লতিফ (৫৩), জয়পুরহাটের চম্পা (৩৯), আদমদীঘি উপজেলার হালিমা বেগম (৪০) এবং শিবগঞ্জ উপজেলার শাহজাহান আলী (৬২)। তাদের মধ্যে শাহজাহান আলী শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন এবং বাকি ৬ জন মারা গেছেন মোহাম্মদ আলী হাসপাতালে। এছাড়া শজিমেকে মারা যাওয়া এক ব্যক্তির নাম ঠিকানা জানাতে পারেনি জেলা স্বাস্থ্য দপ্তর।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে, এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৬ জনের, অ্যান্টিজেন পরীক্ষায় ১৯৩ নমুনায় ৫০ জনের, বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৭টি নমুনার মধ্যে ১৮ জনের এবং ঢাকায় পাঠানো ৬২৬ নমুনা ফলাফলে ১৭২ জনসহ মোট ৩১৪ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

এ নিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৬৬৩ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৯৫ জন। এছাড়া নতুন আট জনসহ মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪২৯ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ১২৬৯ জন।

ইউকে/এএস