রামেক হাসপাতালে ১০২ জন চিকিৎসককে পদায়ন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী। ধারণ ক্ষমতার বেশি রোগী থাকছে ভর্তি। বাধ্য হয়ে একের পর এক সাধারণ ওয়ার্ডকে করোনা বিশেষায়িত করতে হচ্ছে। তবে চিকিৎসক সংকট দেখা দিয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে তাই সেই সংকট কাটাতে এক যোগে রামেক হাসপাতালে ১০২ জন চিকিৎসককে পদায়ন করা হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই)স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে চিকিৎসকদের পদায়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানতে চাইলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, পদায়ন করা এই চিকিৎসকরা যোগ দিলে রামেক হাসপাতালে করোনা মোকাবিলা অনেকটাই সহজ হবে। যারা এখন অতিরিক্ত শ্রম দিচ্ছেন, তাদের কিছুটা পরিশ্রম কমে আসবে। এছাড়া গতি ফিরবে অন্য চিকিৎসায়। দেশের বিভিন্ন জেলা ও উপজেলা হাসপাতাল থেকে এই চিকিৎসকদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পদায়ন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, বর্তমানে রোগীর চাপ বাড়ায় হাসপাতালের চিকিৎসকদের জরুরি  চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। কেবল রাজশাহী-ই নয় ও বৃহত্তর রাজশাহীসহ আশপাশের বিভাগের বিভিন্ন জেলার করোবা রোগীও রামেক হাসপাতালে ভর্তি হচ্ছেন। এই অবস্থায় বর্তমানের রাজশাহী মেডিক্যল কলেজ হাসপাতালের ১৪টি করোনা ওয়ার্ডে দায়িত্ব পালন করছেন ২৫২ জন চিকিৎসক, ৫৮০ জন নার্স ও ১৫২ জন স্বাস্থ্যকর্মী। তাই নতুন চিকিৎসক যোগ দিলে জনবলও বাড়বে।

ইউকে/এসএম