করোনার ভয়াবহতায় ভারত-শ্রীলঙ্কা সিরিজ পিছিয়ে গেল

ক্রীড়া বিভাগ: একদিন আগেই বোঝা গিয়েছিল যে করোনার কারণে ভারত শ্রীলঙ্কা সিরিজ পিছিয়ে যাচ্ছে। এবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি জয় শাহ জানালেন, ১৩ তারিখের পরিবর্তে সিরিজ শুরু হবে ১৮ জুলাই থেকে। অর্থাৎ নির্ধারিত সূচি থেকে চারদিন পিছিয়ে যাচ্ছে সিরিজ। সংবাদসংস্থা পিটিআইকে বোর্ড সচিব জয় শাহ এমনটাই জানিয়েছেন। শ্রীলঙ্কা দলে করোনা সংক্রমণ হওয়ায় এই সিরিজ পিছিয়ে গেল।

সিরিজ শুরু হওয়ার কথা ছিল ১৩ জুলাই মঙ্গলবার। তবে ইংল্যান্ড ফেরত শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেয়। প্রথমে ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং তারপর ডেটা এনালিস্ট জিটি নিরোশান কোভিডে আক্রান্ত হন। তারপরেই তড়িঘড়ি তাদের দুজনকে স্কোয়াড থেকে আলাদা করে দেওয়া হয়। প্রথমে ধরা হয়েছিল সিরিজ পিছিয়ে ১৭ তারিখ থেকে শুরু হতে পারে। তবে প্রথম ওয়ানডে খেলা হবে ১৮ জুলাই। তারপরে ২০ এবং ২৩ তারিখে শেষ দুটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। ২৫ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

সবচেয়ে উদ্বেগের বিষয় হলো, গ্র্যান্ট ফ্লাওয়ার এবং জিটি নিরোশান কোভিডের ডেল্টা ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত হয়েছেন। এই ডেল্টা ভ্যারিয়েন্ট ভয়াবহ সংক্রামক। ইংল্যান্ড থেকে ফেরার পর কোয়ারেন্টিনে ছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এদিন শুক্রবারই আইসোলেশন পর্ব কাটিয়ে তাদের সিরিজের বায়ো বাবলে প্রবেশ করার কথা ছিল। তার আগেই এমন বিপত্তি দেখা দিয়েছে। দলে ভাইরাস সংক্রমণ ঘটায় আরো দুদিন আইসোলেশনের মেয়াদ বাড়ানো হয়েছে। আবারও সবাইকে করোনা পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

ইউকে/এএস