রামেক হাসপাতাল চত্বর থেকে পানকৈড়ি উদ্ধার

নিজস্ব প্রতিবেদন: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের থেকে পানকৈড়ি উদ্ধার করেছে বনবিভাগের কর্মকর্তারা। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৭ নম্বর করোনা ওয়ার্ডের সামনের গাছ থেকে শনিবার (১০ জুলাই) বিকেলে দিকে তিনটি পানকৈড়ির বাচ্চা মাটিতে পড়ে যায়।

যার মধ্যে দুটি রামেক হাসপাতালে কর্মরত নির্মাণ শ্রমিকরা নিয়ে যায়। একটি পড়ে থাকতে দেখেন দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার আল-ফাত্তা সামাদ। এসময় তিনি চ্যানেল টুয়েন্টি ফোর’র ব্যুরো প্রধান আবরার সাইরের সহযোগিতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক মো: জাহাঙ্গীরের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তিনি তরিৎ ব্যবস্থা নেন এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়ার লাইফ স্কাউট সোহেল রানা ও ফাহমিদ হক চৌধুরি পানকৈড়িটি উদ্ধার করে। পরে প্রয়োজনীয় সেবা সুশ্রসা দেওয়া হয়।

উদ্ধারকৃত পানকৈড়িটি বর্তমানে রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়েছে। সেখানে চিকিৎসা চলছে। সুস্থ হলে উপযুক্ত পরিবেশে তাকে আবারও অবমুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন- বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক মো: জাহাঙ্গীর।

ইউকে/এসএম