রাজশাহীতে পুলিশি বাধায় আর্জেন্টাইন সমর্থকদের আনন্দ মিছিল পণ্ড

নিজস্ব প্রতিবেদক: চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে ১-০ গোলে পরাজিত করে ১৫তম কোপা ঘরে তুলে নিয়েছে শক্তিশালী আর্জেন্টিনা। এই জয়ে ২৮ বছর পর শিরোপা জয়ের আনন্দ করার সুযোগ পেয়েছে আকাশি-নীল জার্সিধারীদের সমর্থকরা। তবে রাজশাহীতে সেই জয়ের উচ্ছ্বাস প্রকাশ করা যায়নি। আর্জেন্টিনার শিরোপা জয়ের উপলক্ষ্যে কঠোর লকডাউন উপেক্ষা করে রাজশাহীতে বিজয় মিছিল বের করতে চেয়েছিল আর্জেন্টাইন সমর্থকরা।

সকালে বিজয় মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে একদল আর্জেন্টিনা সমর্থক। কিন্তু পুলিশি বাধায় বিজয় মিছিলটি পণ্ড হয়ে যায়। রোববার (১১ জুলাই) সকালে আর্জেন্টিনা ও ব্রাজিল  খেলা শেষ হওয়ার পর রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

আর্জেন্টাইন সমর্থকরা জানান, খেলা শেষে জয় নিশ্চিত হলে তারা পদ্মা নদীর পাড়ে একত্রিত হন। পরে প্রিয় দলের পতাকা হাতে নেচে গেয়ে বিভিন্ন বাদ্য বাজিয়ে মিছিল নিয়ে রওনা হন। তবে আলুপট্টির কাছাকাছি আসতেই গলির মুখে উপস্থিত হয় পুলিশের গাড়ি। তখন পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে ধাওয়া দিলে আর্জেন্টাইন সমর্থকদের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। সবাই আশপাশের গলি দিয়ে পালিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে রক্ষা পান।

রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, কঠোর লকডাউনের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ। তাই পুলিশ সরকারি বিধিনিষেধ ফলো করেছে মাত্র। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে অপ্রীতিকর ঘটনার শঙ্কা ছিল। তাই কাউকে কোনো জমায়েত বা মিছিল করতে দেওয়া হয়নি বলেও জানান- এই পুলিশ কর্মকর্তা।

ইউকে/এসএম