৪ গোলরক্ষকের করোনা, তবুও জিতলো রিভার প্লেট!

ক্রীড়া বিভাগ: দলের স্টাফসহ ২০ জনের করোনা পজিটিভ। এর মধ্যে ৪ জনই গোলরক্ষক। মূল ম্যাচে তাই পোস্টের নিচে দাঁড়ালেন মিডফিল্ডার! শুধু কি তাই, মূল একাদশের বাইরে বেঞ্চে ছিল না কেউ। ফলে বদলি খেলোয়াড় নামানোর সুযোগ ছিল না। তারপরও জয় ছিনিয়ে আনলো রিভার প্লেট।

বুধবার রাতে কোপা লিবের্তাদোরেসের ম্যাচে এমন অদ্ভুত দৃশ্য দেখা গেল। সান্তা ফের বিপক্ষে ওই ম্যাচের আগে করোনায় ছিটকে যান রিভার প্লেটের মূল ৪ গোলরক্ষক। ফলে পোস্ট সামলানোর দায়িত্ব পান মিডফিল্ডার এনজো পেরেজ। তারপরও আর্জেন্টাইন ক্লাবটি ২-১ গোলে জয় তুলে নিয়েছে।

ম্যাচের মাত্র ১০ মিনিটের মধ্যেই ফ্যাব্রিজিও আনহিলেরি এবং হুলিয়ান আলভারেজের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিভার প্লেট। করোনা বিপর্যস্ত একটা দল এভাবে এস্তাদিয়ো মনুমেন্তালে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেবে তা ভাবার অবকাশও পায়নি সান্তা ফে।

মার্সেলো গায়ার্দোর আগ্রাসী আক্রমণভাগ বল পাওয়া মাত্র প্রতিপক্ষের অর্ধে ছুটে গেছে। যদিও তারা তৃতীয় গোলের দেখা পায়নি, কিন্তু পোস্টের নিচে থাকা পেরেজকে যতটা সম্ভব বিপদমুক্ত রাখতে পেরেছে। তবে শেষ পর্যন্ত পেরেজ ইনজুরিতে আক্রান্ত হন। তা সত্ত্বেও তিনি গোলকিক না নিতে পারলেও ৪টি দুর্দান্ত সেভ করেন। স্বাভাবিকভাবে ওইসব সেভ নিয়মিত গোলরক্ষকদের জন্য কঠিন কিছু না হলেও ভিন্ন পজিশনে খেলা কারো জন্য তা মোটেই সহজ কাজ নয়।

৭৩তম মিনিটে অবশ্য সান্তা ফের কেলভিন ওসারিও পেরেজকে পরাস্ত করতে সক্ষম হন। ওই গোলে ব্যবধান কমালেও লজ্জাজনক হার এড়াতে পারেনি কলম্বিয়ান ক্লাবটি।

১১ জন নিয়ে খেলা রিভার প্লেট বেঞ্চ খালি থাকায় কোনো বদলি খেলোয়াড় নামাতে পারেনি। তারপরও এমন জয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে কোপা লিবের্তাদোরেসের গ্রুপ ডি’র শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টাইন জায়ান্টরা। আর গ্রুপের একদম শেষে অবস্থান সান্তা ফের। বিপর্যস্ত একটা দলকে হারাতে না পারায় এখন চাকরিটাই খোয়ানোর পথে ক্লাবের কোচ হ্যারল্ড রিভেরা রোয়া।

ইউকে/এসএম