শহর উন্নয়নে ৮শ’ কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়েছে: মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী মহানগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার সর্ববৃহৎ প্রকল্প অনুমোদন রাজশাহী সিটি করপোরেশনের জন্য মাইলফলক। বৃহৎ এ প্রকল্প বাস্তবায়নে নানামূখী উদ্যোগ গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ।

ইতোমধ্যে প্রায় ৮০০ কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়েছে। যার অনেকগুলো কাজ চলমান রয়েছে। অনেকগুলো দ্রুত শেষ হবে।

সোমবার (২৫ মে) বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগের উন্নয়ন কার্যক্রম বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি নিযাম উল আযীম।

সভায় মেয়র লিটন বলেন, এরইমধ্যে রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ হয়েছে। রাজশাহী কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন কাজ চলমান রয়েছে। মহানগরীর ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন কাজ চলমান রয়েছে। রাজশাহী মহানগরীর সমন্বিত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো চারলেনে উন্নীতকরণ, কাঁচাবাজারসমূহের অবকাঠামোগত উন্নয়ন, ড্রেনের পাশে রাস্তার উন্নয়ন, প্রাকৃতিক জলাশয়সমূহের উন্নয়ন, যানজট নিরসনে ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। চলমান এসব উন্নয়ন কাজে সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ে কাজ শেষ করতে সংশ্লিষ্টদের আরও দায়িত্বশীল হওয়ার নির্দেশনাও দেন মেয়র লিটন।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, মহানগর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ, নির্বাহী প্রকৌশলী রেয়াজাত হোসেন রিটুসহ প্রকৌশল বিভাগের সহকারী ও উপ-সহকারী প্রকৌশলীরা বক্তব্য রাখেন।

ইউকে/এসই/এসএম