শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে আজ বৃহস্পতিবারও (২৭ মে) ‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টার দিকে মহানগরীর সাহেব বাজার জিরােপয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কাজলা গেট পর্যন্ত যায়। সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, শিক্ষামন্ত্রীর ঘােষণা প্রত্যাখ্যান করা, শিক্ষা প্রতিষ্ঠান খােলার আন্দোলনে ঐক্যবদ্ধ হও এই ব্যানারে ছাত্র ফেডারেশন রাজশাহী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল সাবিরা, শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলন, শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ, রাজশাহী কলেজের শিক্ষার্থী জাকারিয়া ইসলাম, নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের শিক্ষার্থী নাদিম সিনা, ছাত্রফ্রন্ট রাজশাহীর সদস্য সজিবুল ইসলাম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত শিক্ষার্থীরা অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান। তারা শিক্ষামন্ত্রীর দাইসারা ঘোষণা প্রত্যাখ্যান করে স্কুল-কলেজ খুলে দেওয়ার কথা বলেন। করোনা মহামারীর দোহাই মানিনা, বিভিন্ন ছলচাতুরি করা হচ্ছে বলেও স্লোগান দেন।

ইউকে/এসই/এসএম