মাথা গোঁজার ঠাঁই পেল ৫৮ গৃহহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গোগ্রাম ইউনিয়নের গড়বাড়ি রাণীনগর গ্রামে জমিসহ বাড়ি পেলো ৫৮টি গৃহহীন পরিবার। শনিবার (২৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে তাদের হাতে বাড়ির চাবি তুলে দেন- রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। এ সময় রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল তার সাথে ছিলেন।
পরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে গৃহ নির্মাণ কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য উপকারভোগীদের সাথে মতবিনিময় সভারও আয়োজন করা হয়।
রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলমের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন- স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উপ-পরিচালক শাহান আরা জাহান, রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ, দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান।

অনুষ্ঠানে জানানো হয়- ৭ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন গ্রামে ৪০৩টি বাড়ি নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে আজ ৫৮টি পরিবারের মাঝে বাড়ি হস্তান্তর করা হলো। দুই শতাংশ জমির ওপর প্রতিটি বাড়ি নির্মাণে খরচ হচ্ছে ১ লাখ ৯১ হাজার টাকা। গৃহহীনদের জন্য নির্মিত প্রতিটি বাড়িতে থাকছে দুটি ঘর, রান্নাঘর ও একটি শৌচাগার।

অনুষ্ঠানে সকারের পক্ষ থেকে জমিসহ বাড়ি পেয়ে সংশ্লিষ্ট সবাই আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন। বাড়ি পেয়ে অনেক উপকার হলো বলে জানান। এজন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ইউকে/এসই/এসএম