যুক্তরাষ্ট্রে ফের বন্দুকহামলা, নিহত ২২ আহত অর্ধশত

বার্তাকক্ষ প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টন শহরে বন্দুকধারীর হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন।

বুধবার (২৫ অক্টোবর) রাতে লুইস্টননের একটি বোলিং অ্যালে, একটি রেস্টুরেন্ট এবং ওয়ালমার্টের একটি বিতরণকেন্দ্রে এই হামলার ঘটনা ঘটে।

লুইস্টন পুলিশ বিভাগ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রবার্ট কার্ড (৪০) নামের একজনকে চিহ্নিত করেছে। যিনি বার এবং বোলিং অ্যালিতে ব্যাপক শুটিংয়ে আগ্রহী। তাকে দেখতে সশস্ত্র এবং বিপজ্জনক হিসাবে বিবেচনা করা হচ্ছে।

মেইন রাজ্যের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ আগে বলেছিল, ‘লুইস্টনে একজন সক্রিয় শুটার রয়েছে। আমরা লোকজনদের আশ্রয় নিতে বলি। দয়া করে দরজা বন্ধ করে আপনার বাড়ির ভেতরে থাকুন। আইন প্রয়োগকারীরা বর্তমানে একাধিক স্থানে তদন্ত করছে।

হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট লিউইস্টনে গুলি চালানোর বিষয়ে মেইনের গভর্নর জ্যানেট মিলস, সিনেটর অ্যাঙ্গাস কিং এবং সুসান কলিন্স এবং কংগ্রেসম্যান জ্যারেড গোল্ডেন-এর সাথে পৃথকভাবে ফোনে কথা বলেছেন এবং হামলার পরিপ্রেক্ষিতে সম্পূর্ণ ফেডারেল সমর্থনের প্রস্তাব দিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০১৯ সালের পর এটিই সবচেয়ে ভয়াবহ গণহত্যা হিসেবে বলছে দেশটি। এর আগে একজন বন্দুকধারী এল পাসো ওয়ালমার্টে একে-৪৭ বন্দুক দিয়ে হামলা চালিয়েছিল। সেই ঘটনায় ২৩ জন নিহত হয়েছিলেন।

সূত্র: রয়টার্স।

ইউকে/এএস