যে কারণে উৎসবহীন পরীমনির জন্মদিন

বিনোদন বিভাগ: নিজের জন্মদিনটা ঢাক-ঢোল পিটিয়ে করবেন না তা কি করে হয়! এতদিন বিশেষ এই দিন নিয়ে এমনটিই ভাবনা ছিল বহুল চর্চিত চিত্রনায়িকা পরীমনির। এজন্য সাংবাদিক, শিল্পী, আত্মীয়-স্বজনসহ অনেককেই আগাম নিমন্ত্রণ দিয়ে রাখতেন। এভাবে প্রতি বছরই নিজের জন্মদিন ধুমধাম করে সবাইকে নিয়ে পালন করতেন, ভিন্ন ভিন্ন লুকে সবার সামনে হাজির হতেন তিনি। কোনো জন্মদিনে বিমানবালার সাজেও সেজেছেন পরী। অনুষ্ঠানস্থল সাজিয়েছেন ককপিটের আদলে। সেই আয়োজন সারা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। অনুষ্ঠান ঘিরে হয় বেশ আলোচনা-সমালোচনা। অনুষ্ঠানের সাজসজ্জা থেকে শুরু করে পরীমনি নিজের পোশাক দিয়ে আমন্ত্রিত অতিথিদের এভাবেই চমকে দিতেন পরী। তার অনুষ্ঠানের নানা কর্মকাণ্ডের ছবি, ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যেত।

জন্মদিন নিয়ে বরাবরই একটা বাড়তি উচ্ছ্বাস থাকেই পরীমনির। চলতি বছরের ১০ আগস্ট নিজের ছেলে রাজ্যর জন্মদিনটিও নিজের গাঁট থেকে বের করা ১৫ লাখ টাকায় উদ্যাপন করেছিলেন রাজধানীর একটি পাঁচতারা হোটেলে।

নিজের জন্মদিন শুরুর কয়েক দিন আগে থেকেই নিজের ফেসবুকে জন্মদিন সংশ্লিষ্ট ছবি পোস্ট করতেন। থাকত তাতে জন্মদিনের উপহারের ছবি। যদিও উপহারটি নিজেই নিজেকে দিতেন আলোচিত এ নায়িকা। ক্যাপশনে লিখতেন, ‘নিজেকে গিফট করলাম। অ্যাডভান্স হ্যাপি বার্থডে পরী।’

গেলবারের জন্মদিন নিয়ে গণমাধ্যমকে পরীমনি বলেছিলেন, ‘আমার জন্মদিন সবসময়েই স্পেশাল। এমন দিনটিতে মন খারাপ করতে চাই না। জন্ম নিয়ে আমি আসলে অনেক হ্যাপি। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া।’

গতবারও হয়েছিল শেষবারের মতো এমন জমকালো আয়োজন। কিন্তু সেই আনন্দঘন সময়টি যেন হারিয়েই গেছে পরীর বেদনা-বিধুর জীবন থেকে। তাই এবার আর সেই আগের মতো জাঁকজমকের সঙ্গে নিজের জন্মদিন পালন করছেন না পরী। সেই যে বলেছিলেন এমন দিনটিতে ‘মন খারাপ করতে চাই না’- তার কি হলো তবে! সেই মন খারাপ হয়ে যাওয়া থেকে কবে বেরিয়ে আসতে পারবেন পরী কে জানে।

ধুমধামের সঙ্গে আর জন্মদিন পালন করবেন না, সেটা তো গত জন্মদিনেই জানিয়ে রেখেছিলেন। অর্থাৎ, গত বছরই শেষবারের মতো জাঁকজমকের সঙ্গে জন্মদিনটি উদ্যাপন করেছিলেন পরীমনি। তার মানে এ বছর তার জন্মদিনে কোনো জাঁকজমক থাকছে না। নিজের সিদ্ধান্তে অটল পরী আবার যেমন কথা বলেন তেমন কাজও করেন যে!

ফলে মিডিয়া পাড়ায়ও কোনো সাড়াশব্দ নেই এ নিয়ে। অথচ এদিকে একেবারেই নিকটে ঘনিয়ে এসেছে পরীর জন্মদিন। আজ ২৪ অক্টোবর, পরীর জন্মদিন। তবে কি পরীর সেই কথামতো এবার একেবারেই নীরবেই কেটে যাবে তার এই শুভ জন্মদিনটি! আজ তিনি তার জীবনের ৩১ বসন্তে পা রাখছেন।

৩১তম জন্মদিনে পা রাখা এই দিনটিকে আগের মতো বর্ণিল করে না সাজালেও রীতি অনুযায়ী অবশ্য কিছু ঘরোয়া রাখছেন পরীমনি। এই ঘরোয়া পরিবেশে উপস্থিত থাকবেন তার নানা, নিকট আত্মীয়-স্বজন, কাছের বন্ধুবান্ধবরাই। এমন আয়োজনে হয়ত সেই সরব আনন্দ উচ্ছ্বাসের প্রচণ্ডতা থাকবে না; তবে ভালোবাসায় পূর্ণ একটা নীরব সৌন্দর্য থাকবে নিশ্চয়ই।

২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় পা রেখেছিলেন আজকের আলোচিত পরীমনি। এরপর ‘রক্ত’, ‘স্ফুলিঙ্গ’, ‘আমার প্রেম আমার প্রিয়া’, ‘স্বপ্নজাল’, ‘বিশ্বসুন্দরী’, ‘গুণীন’, ‘প্রীতিলতা’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘মা’সহ বেশকিছু চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি।

ইউকে/এএস