‘লকডাউনে’ নওগাঁয় বেড়েছে চালের দাম

নওগাঁ সংবাদদাতা: চলমান ‘লকডাউনে’ নওগাঁর খুচরা ও পাইকারি বাজারে গত এক সপ্তাহের ব্যবধানে চালের দাম বেড়েছে কেজি প্রতি তিন থেকে চার টাকা পর্যন্ত।

নওগাঁ পৌর খুচরা বাজারে প্রকারভেদে প্রতিকেজি কাটারিভোগ চাল আগে ছিল ৫২ টাকা, বর্তমানে বিক্রি হচ্ছে ৫৬ টাকায়, জিরাশাইল আগে ছিল ৫০ টাকা, বর্তমানে বিক্রি হচ্ছে ৫৪ টাকায় এবং স্বর্ণা এবং মোটা ২৯ জাতের চাল বিক্রি হচ্ছে ৪৮ টাকা থেকে ৫০ টাকায়।

এতে করে সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে প্রতি কেজি চাল বিক্রি হচ্ছে তিন থেকে চার টাকা বেশিতে। এছাড়া ৫০ কেজি ওজনের প্রতি বস্তার দাম বেড়েছে একশ’ থেকে দেড়শ’ টাকা।

নওগাঁর উকিল পাড়া মহল্লার রিকশাচালক সাইফুল ইসলাম বলেন, ‘লকডাউনে’র কারণে গাড়ি নিয়ে রাস্তায় যেতে পারছি না। গাড়ির চাকা বন্ধ, কিন্তু পেটে ক্ষুধা তো বন্ধ নেই। আমরা দিনমজুর, একদিন বসে খাওয়ার উপায় নেই। এমন অবস্থায় বাজারে এসে দেখি চালের দাম বেড়েছে।

নওগাঁ ফারিহা রাইস অটোমেটিক মিলের মালিক শেখ ফরিদ বলেন, কতদিন ধরে আকাশের অবস্থা ভালো না। ফলে চাতালে চাল উৎপাদন হচ্ছে খুবই কম। অন্যদিকে ‘লকডাউন’ চলায় বাজারগুলো বন্ধ রয়েছে, ফলে আমরা ধান কিনতে পারছি না। এজন্যই কিছুটা বেড়েছে চালের দাম।

নওগাঁর খুচরা চাল ব্যবসায়ী তাপস বলেন, চলমান ‘লকডাউনে’ মিলারদের কাছ থেকে বেশি দামে চাল কিনতে হচ্ছে। এজন্য বেশি দামেই খুচরা বাজারে বিক্রি করতে হচ্ছে। তবে চালের দাম বাড়লেও বাজারে নেই ক্রেতা। বাজারে কেনাবেচার অবস্থা খুবই খারাপ।

ইউকে/এএস