ফেসবুক থেকে সরে দাঁড়ালেন শেরিল স্যান্ডবার্গ

বার্তাকক্ষ প্রতিবেদন: ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ালেন শেরিল স্যান্ডবার্গ। ২০০৮ সালে তিনি ফেসবুকে যোগদান করেন। সম্প্রতি ফেসবুকের মূল কোম্পানির নাম পাল্টে রাখা হয় মেটা। ১৪ বছর শেরিল ফেসবুকের নেতৃত্বস্থানীয় ভূমিকায় ছিলেন।

বৃহস্পতিবার ফেসবুকে শেরিল মেটার প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। মেটার প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ালেও শেরিল পরিচালক পর্ষদে থাকবেন বলে জানা গেছে। শেরিল জানিয়েছেন, তিনি মানুষের কল্যাণে বেশি সময় দিতে চান।

মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ শেরিলকে ধন্যবাদ জানিয়েছেন। ফেসবুকে জাকারবার্গ লিখেছেন, একটি যুগের অবসান হলো। ২০০৮ সালে শেরিল যখন ফেসবুকে যোগদান করে তখন আমার বয়স মাত্র ২৩ বছর। কোম্পানি কীভাবে চালাতে হয় আমার ধারণাই ছিল না। ফেসবুককে ছোট স্টার্টআপ থেকে সত্যিকারের সংস্থায় পরিণত করতে সংগ্রাম করছিলাম। শেরিল আমাদের বিজ্ঞাপন ব্যবসার রূপরেখা তৈরি করেছিল। গুণী লোকদের নিয়োগ দিয়েছে, কোম্পানি কীভাবে চালাতে হয় শিখিয়েছে। সারা বিশ্বের লাখ লাখ মানুষের জন্য সে সুযোগ সৃষ্টি করেছে। আজকে মেটা যে পর্যায়ে দাঁড়িয়ে তার জন্য শেরিল কৃতিত্বের দাবিদার।

সূত্র: সিএনএন

ইউকে/আরএস