বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, রাজশাহীর রায়হান মেহেরপুরে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ মামলার পলাতক আসামি আবু রায়হানকে মেহেরপুর থেকে গ্রেফতার করছে র‌্যাব-৫। গ্রেফতারকৃত আবু রায়হান (২৮) রাজশাহীর বাগমারা উপজেলার লাউবাড়িয়া এলাকার ওয়াজেদ আলীর ছেলে।

গতকাল শনিবার (২ ডিসেম্বর) গভীর রাতে মেহেরপুর সদর উপজেলার কলেজ মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রোববার (৩ ডিসেম্বর) সকালে র‌্যাব-৫ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিযানের তথ্য জানানো হয়েছে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ভুক্তভোগীর চাচাত ভাই হওয়ার সুবাদে আসামি আবু রায়হান প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে আসামি একাধিকবার তাকে ধর্ষণ করে। সবশেষ গত ৯ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে ভুক্তভোগীর ঘরে ঢুকে বিয়ের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে বিয়ের চাপ দিলে আসামি ঘরের জানালা ভেঙ্গে পালিয়ে যায়।

এর প্রেক্ষিতে বাগমারা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন ভুক্তভোগী। ঘটনার পরই আসামি আবু রায়হান আত্মগোপনে চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহী সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি দল শনিবার রাতে মেহেরপুর সদর উপজেলার কলেজ মোড় থেকে রায়হানকে গ্রেফতার করে। এই ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইউকে/এএস